| |
               

মূল পাতা আন্তর্জাতিক ব্রাজিলে বিমান বিধ্বস্ত হয়ে ৬১ আরোহীর সবাই নিহত 


ব্রাজিলে বিমান বিধ্বস্ত হয়ে ৬১ আরোহীর সবাই নিহত 


আন্তর্জাতিক ডেস্ক     10 August, 2024     09:46 AM    


ব্রাজিলের সাও পাওলো অঙ্গরাজ্যে একটি বিমান বিধ্বস্ত হয়েছে।  এতে থাকা ৬১ আরোহীর সবাই নিহত হয়েছেন। শুক্রবার (৯ আগস্ট) স্থানীয় সময় ১টা ৩০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।  

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানটি পারানা রাজ্যের কাসকাভেল থেকে উড্ডয়নে করে সাও পাওলো আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার পথে ভিনহেদো শহরে বিধ্বস্ত হয়। সাও পাওলো থেকে ৮০ কিলোমিটার দূরে ভিনহেদো শহরের অবস্থান। 

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, এআরটি-৭২ মডেলের বিমানটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাড়ির ওপর বিধ্বস্ত হয়। পরে কালো ধোঁয়া উড়তে দেখা যায়। 

স্থানীয় বাসিন্দা দানিয়েল ডি লিশা বলেন, বাইরে তাকানোর আগেই তিনি প্রচণ্ড শব্দ শুনতে পান। এরপরই বিমানটি বিধ্বস্ত হয়। 

ভ্যালিনহসের কর্মকর্তারা জানিয়েছেন, বিমান দুর্ঘটনায় আরোহীদের কেউ বেঁচে নেই। তবে আবাসিক এলাকায় বিমানটি বিধ্বস্ত হলেও বাসিন্দাদের কেউ মারা যায়নি।  

ব্রাজিলের অ্যাভিয়েশনের প্রধান বলেন, কী করাণে বিমানটি বিধ্বস্ত হয়েছে তা জানতে তদন্ত করা হবে এবং বিধ্বস্ত এলাকা থেকে বিমানটির ব্লাক বক্স উদ্ধারের চেষ্টা চলছে। এতে রেকর্ড হওয়া ভয়েজ এবং ফ্লাইটের তথ্য থেকে বিধ্বস্তের কারণ জানা যাবে। 

যুক্তরাষ্ট্রের অ্যাভিয়েশন নিরাপত্তা বিশেষজ্ঞ অ্যান্থোনি ব্রিকহাউজ জানিয়েছেন, বিমান বিধ্বস্তের পেছনে তারা আবহাওয়ার পর্যবেক্ষণ করবেন এবং পাইলটের নিয়ন্ত্রণ হারানোর কারণটিও তারা অনুসন্ধান করবেন।